Tuesday, June 18, 2024
Homeদেশগ্রামভূঞাপুরে যমুনা নদীর অষ্টমী স্নানে পূণ্যার্থীদের ঢল

ভূঞাপুরে যমুনা নদীর অষ্টমী স্নানে পূণ্যার্থীদের ঢল

শফিকুজ্জামান খান মোস্তফা , টাঙ্গাইল:

টাঙ্গাইলের ভূঞাপুরে মহাষ্টমীতে স্নান করতে পূণ্যার্থীদের ঢল নেমেছিল। সনাতন হিন্দু ধর্মাবলম্বী নারী-পুরুষ পূণ্যার্থীরা এই স্নানে অংশ নেন মনোবাসনা পূরণ ও মঙ্গল কামনায়।
বুধবার (২৯ মার্চ) উপজেলার গোবিন্দাসী খানুরবাড়ির যমুনা নদীর পাড়ে ৩০০ বছরের পুরোনো শ্রী-শ্রী কালী মন্দিরের পাশে পূণ্যাস্নার উৎসব এবং মেলার আয়োজন করা হয়। ভোর শুরু হয় স্নানোৎসব। উপজেলা ছাড়াও জেলা সদর, গোপালপুর, ঘাটাইল, কালিহাতী, মধুপুর, ধনবাড়ী, সখীপুর, বাসাইলসহ সিরাজগঞ্জ, জামালপুর ও সরিষাবাড়ী জেলার মানুষজন এসেছে স্নান ঘাটে।

এদিকে, যমুনা নদীর খানুরবাড়ী মন্দিরের পাশে গঙ্গাঁ স্নানকে কেন্দ্র করে মেলারও আয়োজন করা হয়েছে। মেলায় মিষ্টি জাতীয় খাবার, বাশঁ-বেতের আসবাবপত্র, মাটির তৈরি খেলনা, পুতুল, ঘোড়া, ট্রাক গাড়ি, মাটি ও প্লাস্টিকের হাড়ি-পাতিল, মাছের দোকান, চিড়া-মুড়ি, দইসহ দোকানিরা তাদের পণ্যের পসরা সাজিয়ে বসেন। 
স্নান করতে আসা পূণ্যার্থীরা বলেন- মনকে শুদ্ধি, পাপ মোচন, পবিত্রতা এবং মঙ্গল কামনা ও মনবাসনা পূরণের জন্য স্নান করতে আসা হয়। এছাড়া মহাষ্টমীতে এখানে স্থানীয় লোকজনসহ দূর-দূরান্ত থেকে অনেক মানুষ মেলা দেখতে আসেন।
আয়োজক কমিটির সভাপতি বাবলু হালদার বলেন, ভোর সকালে যমুনা নদীতে গঙ্গাঁ স্নান উপলক্ষে আমরা স্নানোৎসব কমিটি পূর্ণ্যাথীদের সেবা দিতে বিভিন্ন প্যান্ডেল করা হয়েছে। স্নান ঘাটে কাপড় পাল্টানোর পর্যাপ্ত ব্যবস্থা ও বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করা হয়। প্রত্যেককে প্রসাদ দেয়া। সার্বিক নিরাপত্তার স্বার্থে পুলিশ মোতায়েন রাখা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য