Tuesday, June 18, 2024
Homeঅপরাধলালমোহন পৌরসভার কমিশনার কর্তৃক জমিজমা বিরোধে প্রতিপক্ষের উপর হামলার অভিযোগ

লালমোহন পৌরসভার কমিশনার কর্তৃক জমিজমা বিরোধে প্রতিপক্ষের উপর হামলার অভিযোগ

লালমোহন (ভোলা) প্রতিনিধিঃ

ভোলার লালমোহন পৌরসভার ৮নং ওয়ার্ড কমিশনার সাইফুল ইসলাম কবির কর্তৃক জমিজমা বিরোধে প্রতিপক্ষ আপন ছোট ভাই ও ভাইর স্ত্রীর উপর হামলার অভিযোগ উঠেছে। এতে দুজন গুরুতর আহত হয়ে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপেক্স চিকিৎসাধীন রয়েছেন। আহতরা হলেন, জিয়াউল কবির বরকত (৩৮) ও তার স্ত্রী জেসমিন আক্তার (৩৫)।
অভিযোগ সূত্রে জানা যায়, কমিশনার সাইফুল ইসলামের বর্তমান বাসা ও সেখানকার জমি সকল ভাই বোনেরা ওয়ারিশসূত্রে মালিক। কিন্তু ক্ষমতার অপব্যবহার করে সকলের ওয়ারিশ বঞ্চিত করে দখল করে রাখছেন। সেই সূত্রে দীর্ঘদিন তাদের মধ্যে বিরোধ চলে আসছে। এর জেরধরে গত ২৮শে ফেব্রুয়ারীতে বিরোধপূর্ণ জমির বুঝ চাইতে গেলে জিয়াউল কবির বরকত ও তার স্ত্রীকে পিটিয়ে ঘরে থাকা জিনিসপত্র লুটপাট করে নিয়ে যান। এই ঘটনায় লালমোহন থানায় কমিশনার সাইফুল ইসলামকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়। সেই মামলা থেকে জামিনে বের হয়ে বিভিন্ন সময় হত্যার হুমকি দিয়ে আসছে বলে জানান ভুক্তভোগীরা। এছাড়াও কমিশনার বিভিন্ন সময় গালিগালাজ করে বলেন, জেল খাটবো তবে তোদেরকে হত্যা করে খাটবো। এই ক্ষোভ নিয়ে শুক্রবার (২৬শে এপ্রিল) দুপুরের দিকে ফের তার বাসায় জিয়াউল কবির বরকত ও তার স্ত্রীর উপর হামলা করেন সাইফুল কবির ও তার কর্মচারী আনোয়ার, সাত্তারসহ অজ্ঞাত ৭/৮ জন। এতে জিয়াউল কবির বরকত ও তার স্ত্রী জেসমিনকে লোহার রট ও দেশিও অস্ত্রের আঘাতে শরীরের বিভিন্ন স্থানে নীলাফুলা, জখম ও জেসমিনের মাথা ফেটে রক্তে শরীর ভিজে যায়। পরে তাদের ডাকচিৎকারে স্থানীয়রা এসে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেক্স পাঠান। জেসমিনের মাথায় ৮/১০টি সেলাই করতে হয়েছে।
এবিষয়ে অভিযুক্ত কমিশনার সাইফুল ইসলাম কবির বলেন, জমিজমা বিরোধ চলছে তা ঠিক। তবে আজকের ঘটনায় আমার কর্মচারী পুকুরে মাছ ধরাতে তাকে মারধর করে। সেটাকে কেন্দ্র করে পরে উভয়ের মধ্যে সংঘর্ষ হয়।
লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, কমিশনার সাইফুল ইসলাম কবিরের সাথে তাদের দীর্ঘদিন ধরে জমিজমার বিরোধ চলে আসছে। পূর্বের একটি ঘটনায় তার বিরুদ্ধে মামলাও হয়েছে। ফের হামলার ঘটনায় আহতরা থানায় আসলে তাদেকে স্বাস্থ্য কমপেক্সে চিকিৎসার জন্য পাঠিয়েছি। এ ঘটনায় ভিক্টিম মামলা করতে চাইলে আমরা মামলা নিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য