Monday, May 20, 2024
Homeশিক্ষা সংবাদমাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সম্মেলন

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সম্মেলন

টাঙ্গাইল প্রতিনিধি

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী বলেছেন, শিক্ষার মান উন্নয়নে এবং নতুন কারিকুলাম নিয়ে আমরা কাজ করছি। এছাড়া আগামী তিন মাসের মধ্যেই ১০ হাজারের বেশি শিক্ষক নিয়োগ দেওয়া হবে। যাতে করে শিক্ষকদের যে পদগুলো শুন্য রয়েছে সেগুলো পূরণ হবে। এতে করে ভাল ফলাফল আশা করছেন প্রতিমন্ত্রী।

মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল সন্তোষ মাওলানা ভাসানী বিজ্ঞান  ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গবেষণা সেলের উদ্যোগে বিজ্ঞান ও প্রযুক্তি ব্যবহার করে “টেকসই উন্নয়নের  মাধ্যমে  স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ” শীর্ষক দুইদিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন ৫ ও ৬ সেমিনারে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। সম্মেলনের  উদ্বোধনী করেন প্রাথমিক ও গণশিক্ষা বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী রুমানা আলী এমপি।

এসময় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ ফরহাদ হোসেনের সভাপতিত্বে সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন যশোর বিজ্ঞান ও  প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  ওয়ান বাংলাদেশ -এর সভাপতি অধ্যাপক ড.  মো. রাশিদুল হাসান,  মাভাবিপ্রবি’র প্রো ভাইস- চ্যান্সেলর প্রফেসর ড. এ আর এম সোলাইমান ও কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম। সম্মেলনে সংশ্লিষ্ট বিষয়ে দেশি বিদেশি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের  গবেষকগণ তাদের গবেষণালব্দ উপস্থাপন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য