Wednesday, December 1, 2021
Homeশিক্ষা সংবাদহাফ ভাড়ার দাবিতে মোহাম্মদপুরে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

হাফ ভাড়ার দাবিতে মোহাম্মদপুরে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

মোহাম্মদপুর প্রতিনিধি :

গণপরিবহণে হাফপাশ (অর্ধেক ভাড়া) করার দাবিতে রাজধানীর মোহাম্মদপুরে সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। 

মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে সোমবার সকাল সাড়ে ১০টায় সড়ক অবরোধ করে তারা বিক্ষোভ শুরু করেন। এ সময় শিক্ষার্থীরা সব বাসে শিক্ষার্থীদের জন্য সরকার নির্ধারিত ভাড়াকে অর্ধেক করার দাবি জানান।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমরা বাস ভাড়া অর্ধেক দিতে গেলে বাসের হেলপার-চালকরা আমাদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। অনেক সময় এতটাই খারাপ আচরণ করেন যে, লজ্জায় মুখ খুলে বলতে পারি না। আমরা চাই শিক্ষার্থীদের যাতায়াতের জন্য বাস ভাড়া যেন অর্ধেক করে দেওয়া হয়।

লালমাটিয়া গার্লস কলেজের শিক্ষার্থী তামান্না ইসলাম অমি বিপ্লবী সংবাদকে বলেন, আমাদের একটিই দাবি— বাস ভাড়া অর্ধেক করে দেওয়া হোক। আমাদের স্কুল-কলেজে যাতায়াতের জন্য হাফপাশ জরুরি। কারণ অনেক শিক্ষার্থী ভাড়া না থাকায় স্কুল-কলেজে যেতে পারে না।

মোহাম্মদপুর সরকারি কলেজের শিক্ষার্থী শাহরিয়ার হাসান পুণ্য বলেন, বাসে হাফ ভাড়া দিতে গেলে হেলপার ও চালকরা গালাগাল করেন। বিশেষ করে মেয়েশিক্ষার্থীরা যখন হাফ ভাড়া দিতে যায়, তখন তারা সবচেয়ে বেশি খারাপ ব্যবহার করেন। অনেক বাসের হেলপার মেয়েদের শরীরে পর্যন্ত হাত দেয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, প্রতিটি বাসে শিক্ষার্থীদের কাছ থেকে যেন অর্ধেক ভাড়া নেওয়া হয়, সেই নিশ্চয়তা আমাদের দিতে হবে। পাশাপাশি শিক্ষার্থীদের সঙ্গে বাসের হেলপার ও চালকদের খারাপ ব্যবহার বন্ধে আইনি ব্যবস্থা নিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য