Wednesday, December 1, 2021
Homeঅপরাধরাজধানীর তুরাগ থানা এলাকা থেকে এক নির্যাতিত গৃহকর্মীকে উদ্ধার

রাজধানীর তুরাগ থানা এলাকা থেকে এক নির্যাতিত গৃহকর্মীকে উদ্ধার

রাজধানীর তুরাগ থানা এলাকা থেকে এক নির্যাতিত গৃহকর্মীকে হটলাইনে পেয়ে উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নারী সহায়তা ও তদন্ত বিভাগের কুইক রেসপন্স টিম। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) রাতে উত্তরার ১৮ নম্বর সেক্টরের রাজউক উত্তরা এপার্টমেন্ট প্রজেক্টের ইছামতি বিল্ডিং থেকে তাকে উদ্ধার করা হয়।

শুক্রবার (১৯ নভেম্বর) নারী সহায়তা ও তদন্ত বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হামিদা পারভীন মিডিয়াকে জানান বৃহস্পতিবার রাত সোয়া ৯টায় জাতীয় মানবাধিকার কমিশনের উপ-পরিচালক এম. রবিউল ইসলাম নারী সহায়তা ও তদন্ত বিভাগের হটলাইন নম্বরে ফোন করে জানান, উত্তরা ১৮ নম্বর সেক্টরের রাজউক উত্তরা এপার্টমেন্ট প্রজেক্টের ইছামতি বিল্ডিংয়ে এক গৃহকর্মীকে মারাত্মকভাবে মারধর করা হয়েছে। রাতে একই ঘটনার পুনরাবৃত্তি ঘটলে আশপাশের লোকজন জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ জানান।হামিদা পারভীন বলেন, তুরাগ থানা পুলিশ ঘটনাস্থলে গেলে ওই গৃহকর্ত্রী দরজা না খোলায় সংবাদদাতা মেয়েটিকে উদ্ধারের জন্য ভিকটিম সাপোর্ট সেন্টারের হটলাইনে ফোন করেন। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে ওই বিভাগের কুইক রেসপন্স টিম ও তুরাগ থানার টিম ঘটনাস্থলে গিয়ে জানতে পারে ১৪ বছরের মেয়েটি গত এক বছর ধরে গৃহকর্তা জাহিদ হাসানের বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করছে। মাঝে মাঝেই গৃহকর্ত্রী আফরোজা আক্তার মেয়েটিকে মারধর করেন।রাত ১১টা ১৫ মিনিটের দিকে কুইক রেসপন্স টিম কিশোরীকে ওই বাসা থেকে উদ্ধার করে যথাযথ প্রক্রিয়া শেষে শুক্রবার দুপুরে নারী সহায়তা ও তদন্ত বিভাগে নিয়ে আসে।

নির্যাতিত গৃহকর্মীকে বর্তমানে তেজগাঁওয়ে ডিএমপির ভিকটিম সাপোর্ট সেন্টারে নিরাপদ হেফাজতে রাখা হয়েছে। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান বলেও জানান নারী সহায়তা ও তদন্ত বিভাগের এই পুলিশ কর্মকর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য