Wednesday, April 17, 2024
Homeখেলাধুলাবিশ্বকাপে আফগানিস্তানকে হারিয়ে শুভ সূচনা করল বাংলাদেশ

বিশ্বকাপে আফগানিস্তানকে হারিয়ে শুভ সূচনা করল বাংলাদেশ

বিশ্বকাপে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে জয় দিয়ে বাংলাদেশের পথ চলা শুরু।ক্রিকেট বিশ্বকাপের ১৩তম আসরে আফগানিস্তানকে হারিয়ে শুভ সূচনা করল বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে গুঁড়িয়ে দিল টাইগাররা। আজ শনিবার ভারতের ধর্মশালায় টস হেরে প্রথমে ব্যাট করে সাকিব-মিরাজদের স্পিন আর শরিফুল-তাসকিন-মোস্তাফিজদের গতির মুখে পড়ে ৩৭.২ ওভারে ১৫৬ রানেই অলআউট হয় আফগানিস্তান। 

জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ৩০০ বলে মাত্র ১৫৭ রান। সহজ টার্গেট তাড়া করতে নেমে ২৭ রানেই দুই ওপোনার তানজিদ হাসান তামিম ও লিটন কুমার দাসের উইকেট হারায় বাংলাদেশ। মেহেদি হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত ২ উইকেট পতনের পর দলের হাল ধরেন । তৃতীয় উইকেটে তারা ১২৯ বলে ৯৭ রানের জুটি গড়েন। এই জুটিতে দলকে জয়ের দুয়ারে নিয়ে যান তারা। জয়ের জন্য প্রয়োজন ৩২ রান। এমন অবস্থায় উইকেট হারান মিরাজ।  তিনবার লাইফ পেয়ে ৭৩ বল মোকাবেলায় ৫টি বাউন্ডারির সাহায্যে ৫৭ রান করে ফেরেন মিরাজ।

মিরাজ আউট হওয়ার পর ১৯ বলে ১৪ রান করে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন সাকিব। সাকিব আউট হওয়ার পর ব্যাটিংয়ে নামেন মুশফিকুর রহিম। তিনি শান্তর সঙ্গে দলকে জয়ের বন্দরে পৌছে দেন।  আজ টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য