Wednesday, April 17, 2024
Homeঅপরাধটাঙ্গাইলে ভুল চিকিৎসায় গৃহবধুর মৃত্যুর অভিযোগে এলাকাবাসীর মানববন্ধন

টাঙ্গাইলে ভুল চিকিৎসায় গৃহবধুর মৃত্যুর অভিযোগে এলাকাবাসীর মানববন্ধন

শফিকুজ্জামান খান মোস্তফা, টাঙ্গাইল
টাঙ্গাইল শহরের নতুন বাসস্ট্যান্ড এলাকার মানবসেবা হাসপাতালে ভুল চিকিৎসা ও এক গৃহবধূর জরায়ু কেটে ফেলায় মৃত্যুর ঘটনা ঘটেছে। শনিবার (৩ ফেব্রুয়ারি) সকালে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই গৃহবধুর মৃত্যু হয়। পরে দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে নিহত গৃহবধুর মরদেহ নিয়ে মানববন্ধন করে এলাকাবাসী। এ সময় তারা মানবসেবা হাসপাতাল কর্তৃপক্ষ এবং ডা: খন্দকার মনিরার শাস্তির দাবি জানান।
এর আগে গত বৃহস্পতিবার দুপুরে গৃহবধূ সাবিনাকে সিজার করার জন্য শহরের নতুন বাসস্ট্যান্ড এলাকায় মানবসেবা হাসপাতালে ভর্তি করা হয়। বিকেলে ডাঃ খন্দকার মনিরা গৃহবধূর সিজার করার সময় ভুল করে জরায়ু কেটে ফেলেন। বিষয়টি স্বজনদের না জানিয়ে তড়িঘড়ি করে এ্যাম্বুলেন্স ভাড়া করে রাতে দ্রুত ঢাকা পাঠানোর ব্যবস্থা করে স্বজনদের চলে যেতে বলেন। ওই রাতেই ঢাকায় নেওয়ার পর স্বজনরা জানতে পারেন গৃহবধু সাবিনার জরায়ু কেটে ফেলা হয়েছে। এ খবর ছড়িয়ে পড়লে শুক্রবার বিকেলে ওই হাসপাতালের চিকিৎসক ডাঃ খন্দকার মনিরার শাস্তির দাবিতে স্থানীয় এলাকাবাসী বিক্ষোভ মিছিল নিয়ে হাসপাতালটি ঘেরাও করে। এ সময় হাসপাতালের স্টাফদের সাথে বিক্ষোভকারীদের হাতাহাতির ঘটনা ঘটে। এরপর হাসপাতালের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। শনিবার দুপুরে গৃহবধু সাবিনা হত্যার বিচার ও জড়িতদের শাস্তির দাবিতে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে গৃহবধুর মরদেহ নিয়ে মানববন্ধন করেন এলাকাবাসি ও স্বজনরা।
ক্লিনিক বন্ধ থাকায় অভিযুক্ত চিকিৎসক ও ক্লিনিক কর্তৃপক্ষের বক্তব্য নেয়া যায়নি।
এ বিষয়ে টাঙ্গাইল ক্লিনিক মালিক সমিতির সভাপতি শিবলী সাদিক বলেন, আমরা ভুক্তভোগী পরিবারকে সহায়তা নিয়ে দেয়ার আশ^াস দিয়েছিলাম। তবে ওই পরিবার সেই আশ্বাস উপেক্ষা করে ক্লিনিকে হামলা ও ভাংচুর চালিয়েছে। এছাড়াও তারা বিচারের দাবিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনায় মানববন্ধন করেছে। বিষয়টি এখন আমাদের সমাধানের পর্যায়ে নেই।এ বিষয়ে টাঙ্গাইলের ডেপুটি সিভিল সার্জন ডা: মুহম্মদ আজিজুল হক জানান, ভুল চিকিৎসায় গৃহবধু মৃত্যুর কোন অভিযোগ পায়নি। পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য