Tuesday, June 18, 2024
Homeদেশগ্রামটাঙ্গাইলে আওয়ামী-লীগের দু-গ্রুপের সমাবেশ পন্ড, আতঙ্কিত পৌরবাসী

টাঙ্গাইলে আওয়ামী-লীগের দু-গ্রুপের সমাবেশ পন্ড, আতঙ্কিত পৌরবাসী


শফিকুজ্জামান থান মোস্তফা,টাঙ্গাইল
টাঙ্গাইলে একই দিনে একই স্থানে ডাকা আওয়ামী লীগের দু-গ্রুপের সমাবেশ পন্ড করে দিয়েছে পুলিশ। আজ বৃহস্প্রতিবার সকালে শহরের শহীদ স্মৃদি পৌর উদ্যানে সচেতন নাগরিক সমাজের ব্যানারে আওয়ামী লীগের একটি গ্রুপ সমাবেশের ঘোষনা দেয়।

অপরদিকে জেলা শ্রমিক ফেডারেশনের ব্যানারে আরেকটি গ্রপ একই সময় একই স্থানে সমাবেশের ঘোষনা দেয়। এনিয়ে গতকাল রাতে সমাবেশকে কেন্দ্র করে শহরের বিভিন্ন স্থানে কয়েকটি স্থানে ককটেল ছোড়েন দুবৃত্তরা। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে টাঙ্গাইল পৌরএলাকায়। আওয়ামী লীগের দুই গ্রুপের সমাবেশকে কেন্দ্র করে আতঙ্ক দেখা দেয় পৌরবাসীর মধ্যে।

জানা যায়, জাতীয় নির্বাচনে ঈগল প্রতীকের সমর্থকেরা টাঙ্গাইলের সচেতন নাগরিক সমাজের ব্যানারে বৃহস্পতিবার সকালে শহীদ স্মৃতি পৌর উদ্যানে সমাবেশ আহবান করেন। তাঁদের দাবি, ধর্ষণ মামলার আসামি শহর আওয়ামী লীগের সহ-সভাপতি পদ থেকে সদ্য অব্যাহতি  প্রাপ্ত গোলাম কিবরিয়া বড় মনিকে গ্রেফতার ও বিচারের দাবি।
এদিকে জেলা শ্রমিক ফেডারেশনের ব্যানারে একই দিন একই সময় শ্রমিক সমাবেশের আয়োজনের সমাবেশে ঘোষনা করেন। এর সমর্থনে রয়েছেন বিগত নির্বাচনে নৌকা প্রতীকের সমর্থকেরা।এর নেতৃত্বে রয়েছেন জেলা শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি বালা মিয়া, ফেডারেশনের সাধারণ সম্পাদক তানভীর হাসান ছোট মনির ও ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন।
তানভীর হাসান টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসন থেকে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। টাঙ্গাইল শহর আওয়ামী লীগ থেকে অব্যাহতি প্রাপ্ত সহ-সভাপতি গোলাম কিবরিয়া বড় মনিরের ভাই।
টাঙ্গাইলের সচেতন নাগরিক সমাজের ব্যানারে ঈগল প্রতীক সমর্থিতদের নেতৃত্বে রয়েছেন টাঙ্গাইল পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি এস এম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহজাহান আনছারী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুজ্জামান সোহেল।
পৌর মেয়র এস এম  সিরাজুল হক আলমগীর শহীদ স্মৃতি পৌর উদ্যানে সমাবেশ না করতে পেরে তার পৌর সভার সামনে নেতাকর্মীদের নিয়ে বক্তব্য দেন। এসময় তিনি বলেন, গোলাম কিবরিয়া বড় মনি একাধিক ধর্ষণ মামলার আসামি। তাঁর কারণে দলের ভাবমূতি ক্ষুন্ন হয়েছে। তাই তাঁকে দল থেকে অব্যাহতি দেওয়া হযেছে। তিনি বলেন সামাজিক সংগঠন দাবি তুলেছে ধষর্নকারীকে বিচারের  আওতায় আনা হোক। যার কারনে আজকে সমাবেশ।
এবিষয় টাঙ্গাইল সদর থানার অফিসার ইনর্চাজ মো.লোকমান হোসেন জানান যেহেতু দুগ্রুপ একই জায়গায় একই সময়ে সমাবেশ করতে চায় সেখানে তো সমাবেশ করতে দেওয়া যায় না। সেক্ষেত্রে আইনশৃঙ্খলার অবনতি হতে পারে। সেখানে মারামারিসহ জানমালে ক্ষতি হওয়ার আশংকা থাকে। তাই কোন পক্ষকেই সমাবেশ করতে দেওয়া হয়নি।

এদিকে টাঙ্গাইল-৩ ( ভুয়াপুর-গোপালপুর) আসনের সংসদ সদস্য তানভির হাসান ছোট মনির তার নিজ বাসায় সংবাদ সন্মেলন করে তিনি বলেন এই শহরকে অস্থিতিশীল করার জন্য যারা বিগত দিনে জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের বির্রোধীতা, নৌকার বির্রোদতিা  সরাসরি অবস্থান করে তারা হেরে গিয়ে রাজনীতি মহলে তাদের অবস্থান শূন্যর কোটায় পড়েছে। যার কারনে তারা শ্রমিক ফেডারেশনের সমাবেশকে বানচাল করার জন্য পাল্টা সমাবেশ দেন। তিনি আরো বরেন ফেডারেশন শ্রমিকরা একত্রি হযেছে। শ্রমিকরা নানা ভাবে নির্যাতিত হচ্ছে। একটি কুচক্রী মহল শ্রমিক সংগঠনের উপর অবৈধভাবে খবরদারি করতে চায়। যার কারনে তারা আজ সমাবেশের ডাক দেয়। এসময় উপস্থিত ছিলেন সদর আসনের নৌকার মনোনয়ন পাওয়া এড.মামুনুর রশিদ মামুন, টাঙ্গাইলের সংরক্ষিত আসনের সাবেক এমপি মনোয়ারা বেগমসহ কর্মী সমর্থকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য