Tuesday, June 18, 2024
Homeখেলাধুলাইংল্যান্ডকে প্রথমবার হোয়াইটওয়াশ করল বাংলাদেশ

ইংল্যান্ডকে প্রথমবার হোয়াইটওয়াশ করল বাংলাদেশ

বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে প্রথমবার হোয়াইটওয়াশ করল বাংলাদেশ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩-০ ব্যবধানে হারায় সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটি। 

আজ মঙ্গলবার মিরপুর শেরেবাংলা ১৬ রানের জয় পায় বাংলাদেশ। ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ খেলায় টস হেরে প্রথমে ব্যাট করে ২ উইকেট হারিয়ে ১৫৮ রান করে স্বাগতিক বাংলাদেশ।

বাংলাদেশ দলের হয়ে হয়ে ৫৭ বলে ১০টি চার আর এক ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৭৩ রান করেন ওপেনার লিটন দাস। ৩৬ বলে দুটি ছক্কা আর এক চারের সাহায্যে ৪৭ রানের অনবদ্য ইনিংস খেলেন নাজমুল হোসেন শান্ত। 

এছাড়া ২২ বলে তিন বাউন্ডারির সাহায্যে ২৪ রান করে ফেরেন ওপেনার রনি তালুকদার। ৬ বলে ৪ রানে অপরাজিত থাকেন অধিনায়ক সাকিব। হোয়াইটওয়াশ এড়াতে নেমে এক উইকেটে ১০০ রান করে জয়ের পথেই ছিল ইংল্যান্ড। এরপর মাত্র ২৮ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় ইংলিশরা।

ইনিংসের প্রথম ওভারে ফিল সল্টের উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায় ইংল্যান্ড। দলকে খেলায় ফেরাতে দুর্দান্ত ব্যাটিং করেন ডেভিড মালান ও জস বাটলার। দ্বিতীয় উইকেটে তারা ৯৫ রানের জুটি গড়েন। 

মোস্তাফিজের করা ইনিংসের ১৪তম ওভারের প্রথম দুই বলে আউট হয়ে ফেরেন ডেভিড মালান ও জস বাটলার।

ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে স্টাম্পিং হন ৪৭ বলে ৫০ রান করা মালান। তার বিদায়ে ১৩.১ ওভারে ১০০ রানে দ্বিতীয় উইকেট হারায় ইংল্যান্ড। ওভারের দ্বিতীয় বলে মেহেদি হাসান মিরাজের থ্রোতে বাটলারের স্টাম্প ভেঙে যায়। ৩১ বলে ৪০ রানে ফেরেন ইংল্যান্ডের অধিনায়ক। 

পরপর দুই বলে ডেভিড মালান ও জস বাটলারকে আউট করে দারুণভাবে খেলায় ফেরে বাংলাদেশ। হারতে বসা ম্যাচে আবারও জয়ের স্বপ্ন দেখা শুরু হয়।

মালান-বাটলার আউট হওয়ারপর ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি মঈন আলী, বেন ডাকেট ও স্যাম কারেনরা।

মঈন আলী ও বেন ডাকেটকে ফেরান তাসকিন আহমেদ। স্যাম কারেনকে আউট করেন অধিনায়ক সাকিব আল হাসান।

জয়ের জন্য শেষ ওভারে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ২৭ রান। হাসান মাহমুদের করা ওভারে পরপর দুই বলে বাউন্ডারি হাঁকান ক্রিস ওকস। শেষ চার বলে দুই সিঙ্গেল রান নিতে পারে ইংলিশরা। 

শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ইংল্যান্ড সংগ্রহ করে ১৪২ রান। ১৬ রানের জয় পায় বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য